Tuesday, September 4, 2018

অপেক্ষা - মেহেজাবীন বিনতে আহমেদ

এই যে ভাই/বোন!

আপনি কি দ্বীনদার জীবনসঙ্গী খুঁজছেন কিন্তু পাচ্ছেন না? দ্বীনদার জীবনসঙ্গী খুঁজতে খুঁজতে হতাশ হয়ে গেছেন আর ফ্যামিলির লোকজন, পাড়াপ্রতিবেশী, আত্মীয়স্বজন কটুক্তি করছে বলে মন খারাপ হচ্ছে, নিজেকে ধিক্কার দিচ্ছেন?!!

মন খারাপের কিছু নেই, আল্লাহ্ নিশ্চয়ই আপনার জন্য উত্তম কাউকে নির্ধারণ করে রেখেছেন এবং সে সঠিক সময়েই আপনার কাছে পৌঁছে যাবে ইনশা'আল্লাহ!

আপনাদের দুজনের জন্য হয়তো এ সময়টা পারফেক্ট না, তাই আপনাদের এখনও সাক্ষাৎ হচ্ছেনা! যে সময়টা পারফেক্ট সে সময়টাতেই আপনার জীবনসঙ্গীর সাথে আপনার সাক্ষাত হবে ইনশা'আল্লাহ্‌। নিশ্চয়ই আল্লাহ্‌ অতি উত্তম ব্যবস্থাপক! 


আপনার জীবনসঙ্গী পৃথিবীর যে প্রান্তেই থাকুক, রাস্তায় জ্যাম থাকুক, বাইরে প্রচণ্ড ঝড়, বৃষ্টি কিংবা রোদ যাই থাকুক না কেন সে অবশ্যই আল্লাহর নির্ধারণ করে রাখা সময়ে আপনার সামনে হাজির হয়ে যাবেই ইনশা'আল্লাহ্‌!

হয়তো পৃথিবীর কোনো একপ্রান্তে আপনাকে পাবার জন্যও কেউ একজন আল্লাহর কাছে দোয়া করছে, সেও হয়তো অধির আগ্রহে অপেক্ষা করছে, একাকীত্বে দিন কাটাচ্ছে, সেও হয়তো মানুষের কটুক্তি শুনে দিন পার করছেন শুধুই আপনার জন্য, আপনার মতো একজন দ্বীনদার মানুষকে জীবনসঙ্গী হিসেবে পাওয়ার জন্য!
আর দ্বীনদার জীবনসঙ্গী না পেয়ে হতাশ হয়ে গিয়ে বা পরিবারের চাপে পড়ে তড়িঘড়ি করে দ্বীনের বুঝজ্ঞানহীন কাউকে বিয়ে করে ফেলবেন না ভুলেও! চটজলদি একটা দ্বীনের বুঝজ্ঞানহীন কাউকে বিয়ে করে ফেলার চেয়ে একাকী থাকা কিংবা দ্বীনদার জীবনসঙ্গীর জন্য আরোও বেশিদিন অপেক্ষা করাও ঢের ভালো, কেননা একটা দ্বীনের বুঝজ্ঞানদীন জীবনসঙ্গী আপনার লাইফটাকে নষ্ট করে দিতে পারে, সে নিজের সাথে আপনাকেও গুনাহে লিপ্ত হতে বাধ্য করবে এবং জাহান্নামের পথের দিকে হাটতে বাধ্য করবে!

তাই সবর করুন, আল্লাহর ওপর আস্থা রাখুন, শেষরাতের নামাজে শামিল হোন, আপনার রব্বের দরবারে হাত তুলে কান্নাকাটি করে বেশিবেশি দুয়া করুন, হতাশ হবেন না। আর উত্তম জীবনসঙ্গী পাওয়ার জন্য এখন থেকে প্রতিদিন এই দুয়াটা পড়ুন-

رَبَّنَا هَبْ لَنَا مِنْ أَزْوَاجِنَا وَذُرِّيَّاتِنَا قُرَّةَ أَعْيُنٍ وَاجْعَلْنَا لِلْمُتَّقِينَ إِمَامًا

অর্থঃ হে আমাদের রব, আপনি আমাদেরকে এমন স্ত্রী ও সন্তানাদি দান করুন যারা আমাদের চক্ষু শীতল করবে। আর আপনি আমাদেরকে মুত্তাকীদের নেতা বানিয়ে দিন
[সূরা আল-ফুরকানঃ ৭৪]

প্রচেষ্টা অব্যাহত রাখুন, বেশিবেশি দুয়া করুন আর বাকিটা আল্লাহর ওপর ছেড়ে দিন। নিশ্চয়ই আল্লাহই সর্বোত্তম সাহায্যকারী।

No comments:

Post a Comment