Friday, April 3, 2020

ছোটদের জন্য মানববাদ


মানববাদ আসলে কি?

মানববাদ হচ্ছে একটা ভন্ডামি। কেউ যদি সারাক্ষণ মিথ্যা কথা বলে আর নিজের কপালে লিখে রাখে "সত্যবাদী" তাহলে সে সত্যবাদী হয়ে যায় না।

মানববাদ হচ্ছে সেরকম এক মিথ্যুক যার শিরোনাম সুন্দর, মানুষকে আকৃষ্ট করে কিন্তু এর স্বরূপ বিশ্রী কদাকার।


নাস্তিকরা মানববাদকে খুব প্রমোট করে। কারণ কি?

কারণ হচ্ছে তাদের নাস্তিক্যবাদ নামক মতাদর্শ কখনোই সাধারণের কাছে গ্রহণযোগ্য হবে না। আস্তিকদের কাছে তারা পৌঁছুতে যেটাকে সেতু হিসেবে ব্যবহার করে সেটার নাম মানববাদ। শব্দটা খুব সুন্দর। মানবতা, মানবতাবাদ, মানবতাবাদী, মানবধর্ম। কিন্তু এগুলো যে মনুষ্যত্বের 'মানবতা' না বরং একটা পরিভাষা সেটা হয়তো সাধারণ মুসলমানরা পার্থক্য করার ক্ষমতা রাখে না।


মানববাদকে যদি কেউ আদর্শ হিসেবে গ্রহণ করে সে কি মুসলিম থাকবে?

এটি নাস্তিকদের মতাদর্শ জানার পরেও কেউ যদি এটাকে গ্রহণ করে তবে সে মুসলিম থাকবে না।



নাস্তিকদের নাস্তিক্যবাদ প্রচারে মানববাদের ব্যানার ইউজ করা

ছোটদের ঈমান ধ্বংস করার জন্য ছোটদের মানববাদ নামে তারা একটি বই মাদ্রাসায় বিলি করেছে। অবস্থা  কোন পর্যায়ে গেছে?

নাস্তিকরা বিবর্তনবাদী হওয়া সত্ত্বেও কিভাবে মনুষ্যত্বে বিশ্বাস করে আমার বুঝে আসে না, তাদের বিশ্বাস তো হওয়া উচিৎ, আর ১০ টা পশুর মতোই তারাও পশু। এখানে মনুষ্যত্ব, মানববাদ এসব কোথা থেকে এলো। পশুদের মত অযাচার, সমকাম আর অবাধ যৌনাচারকে সমর্থন করে এরা কিভাবে নিজেদের মানুষ বলতে পারে? এরা তো পশুদের মত, বরং পশুদের চেয়েও অধম।




আল্লাহ এসব শয়তান থেকে সাধারণ মুসলমানদের এবং পরবর্তী প্রজন্মকে হেফাজত করুন। আমীন।

1 comment:

  1. ইসলামিক লেখা অনলাইনে নেই বললেই চলে। কিছু কিছু ইসলামি ব্লগ আছে সেগুলো অনেক খুজাখুজির পর পাওয়া যায়। আপনার ব্লগটি অনেক উপকারি এবং আমি অনেক খুশি হয়েছি এমন একটি ব্লগ পেয়ে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এমন একটি ব্লগ এবং লেখা আমাদের উপহার দেয়ার জন্য। ধন্যবাদ।
    শিক্ষণীয় ব্লগ

    ReplyDelete